অনলাইন ডেস্ক : ইসরায়েলের তৃতীয় বৃহৎ শহর হাইফাতে রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র বাহিনী হিজবুল্লাহ। ইসরায়েলি মিডিয়ার খবরে বলা হয়েছে, হামলায় ১০ জন আহত হয়েছেন। দেশটির পুলিশ জানিয়েছে, সোমবার (৭ অক্টোবর) ভোরে এ হামলা চালানো হয়। খবর রয়টার্স

হিজবুল্লাহ জানিয়েছে, হাইফাতে ইসরায়েলের সামরিক ঘাঁটি লক্ষ্য করে ফাদি ১ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। মিডিয়ার খবরে বলা হয়েছে, দুটি ক্ষেপণাস্ত্র ইসরায়েলের ভূমধ্যসাগরের উপকূলে অবস্থিত হাইফাতে আঘাত হানে এবং আরও পাঁচটি ক্ষেপণান্ত্র তাইবেরিস থেকে ৬৫ দূরে দিয়ে আঘাত হানে।

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, ক্ষেপণাস্ত্র হামলায় কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া যারা আহত হয়েছেন তাদের স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে।

নজরদারি ক্যামেরার মাধ্যমে হাইফাতে চালানো হিজবুল্লাহর রকেট হামলার ভিডিও করা হয়।

ইসরায়েল সেনাবাহিনী জানিয়েছে, হিজবুল্লাহর গোয়েন্দা সদরদপ্তরকে লক্ষ্য করে বৈরুতে বিমান হামলা চালানো হয়েছে। বিশেষ করে- কমান্ডার সেন্টার এবং গোয়েন্দা তথ্য সংগ্রহের স্থাপনা ও আরো কিছু স্থাপনাকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

এ হামলার কয়েক ঘণ্টা আগে হিজবুল্লাহর অস্ত্রাগারকে কেন্দ্র করে বিমান হামলা চালায় ইসরায়েল। হামলার পর ব্যাপক বিস্ফোরণ দেখা গেছে। যেটি হিজবুল্লাহর অস্ত্রাগার ধ্বংস হয়েছে বলে নির্দেশ করে।