বিনোদন ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক ব্যক্তিকে গুলি করে হত্যার চেষ্টা ও পঙ্গু করার ঘটনায় দায়ের করা মামলায় অভিনেত্রী অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচীকে আসামি করা হয়েছে। উপজেলার কাঁচপুর এলাকায় নোয়াগাঁও ইউনিয়নের লাধুর চর গ্রামের আবুল কাশেমের ছেলে রুহুল আমিনকে গুলি করে পঙ্গু করার ঘটনায় এই মামলা করা হয়। রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে আহত রুহুল (৩৯) আমিন নিজেই বাদী হয়ে সোনারগাঁ থানায় এই মামলা করেন।

মামলায় অভিনেত্রী অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচী ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা, শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক ডিবি প্রধান মো. হারুন অর রশিদ, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ ১৭৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে এই মামলায়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বারী বলেন, রোববার রাতে ভিকটিম সশরীরে থানায় এসে নিজেই বাদী হয়ে মামলাটি করেছেন। আমরা মামলাটি গ্রহণ করে রেকর্ডভুক্ত করেছি।

মামলার এজাহারে বাদী রুহুল আমিন অভিযোগ করেন, গত ২০ জুলাই সোনারগাঁ উপজেলার কাচঁপুর সেনপাড়া এলাকায় সিনহা গার্মেন্টসের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বিকেল ৫টার দিকে উল্লেখিত আসামিদের নির্দেশে অন্যান্য আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে ককটেল বিস্ফোরণ করে।

এ সময় তাকে মারধরসহ গুলি করে হত্যাচেষ্টা করা হয়। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হন তিনি। বর্তমানে পঙ্গুত্ব বরণ করে চিকিৎসাধীন আছেন।