অনলাইন ডেস্ক : ফ্রান্সে একটি গ্রামে এক জন্মদিনের অনুষ্ঠানে গোলাগুলি হয়েছে। এক ব্যক্তি স্থানীয় সময় শনিবার গভীর রাতে সেখানে গুলি চালান। এতে বন্দুকধারীসহ চারজন নিহত হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপি রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, এদিন ক্লেরমন্ট-ফেরাঁ শহরের প্রায় ৬০ কিলোমিটার উত্তরে অবস্থিত মধ্য ফ্রান্সের এসপিনাস-ভোজেল গ্রামে ২০ বছর বয়সী এক বাসিন্দা জন্মদিন পালন করা হচ্ছিল। গ্রামটির জনসংখ্যা প্রায় এক হাজার। এ সময় ওই বন্দুকধারী পাশের একটি বাড়িতে যান। এরপর তিনি অনুষ্ঠানের অতিথিদের লক্ষ্য করে গুলি চালান।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলাকারী তিনজনকে হত্যার পর নিজেকেও শেষ করে দেন। নিহতদের মধ্যে জন্মদিন উদযাপনকারী যুবক ও তার বাবা রয়েছেন।

পুলিশ এখনো হামলার কারণ খুঁজছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। লোকটি মারাত্মক এ হামলার আগে সেখানে চলাচলকারী গাড়ির দিকেও গুলি করেছিল বলে ধারণা করা হচ্ছে।

রবিবারও বিপুলসংখ্যক পুলিশ ও জরুরি সংস্থার সদস্য ঘটনাস্থলে ছিলেন।

স্থানীয় প্রসিকিউটর জেরোম পিকস এএফপিকে জানিয়েছেন, হামলাকারী ওই অনুষ্ঠানের অতিথি ছিলেন না। স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে তিনি সেখানে যান। গোলাগুলিতে আহত হওয়ার পর চারজন হাসপাতালে চিকিৎস নিয়েছে, তবে তাদের আঘাত প্রাণঘাতী নয়। এ ছাড়া আরো ১৫ জন প্রত্যক্ষদর্শী মনোবিজ্ঞানীদের পর্যবেক্ষণে ছিল।