অনলাইন ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বুধবার একজন বাংলাদেশি ব্যক্তি নিহত এবং দুজন আহত হয়েছেন। ৬০০ দিরহাম নিয়ে তর্কের পর ঝগড়া সহিংসতায় রূপ নিলে এ ঘটনা ঘটে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০ হাজার টাকা। শারজাহ পুলিশ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

শারজাহ পুলিশ জেনারেল কমান্ড স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় খবর পায়, একটি ঝগড়ায় একজন নিহত এবং দুজন আহত হয়েছেন। আহতদের একজনের অবস্থা গুরুতর। ঘটনায় জড়িত সবাই বাংলাদেশি নাগরিক। শারজার একটি শিল্প এলাকায় এ ঘটনা ঘটেছে।

সেখানে ধারালো অস্ত্র ব্যবহার করে আক্রমণ করা হয়েছে।
খবর পাওয়ার পর পুলিশের টহল দল ও অ্যাম্বুল্যুান্স দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। প্রাথমিক পর্যবেক্ষণে দেখা যায়, সাতজন ব্যক্তি ৬০০ দিরহাম নিয়ে আর্থিক বিরোধের কারণে তিন ভাইয়ের ওপর লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ চালায়। আক্রমণকারীরা ভুক্তভোগীদের কাছ থেকে এই অর্থ দাবি করেছিল।

মৌখিক তর্কাতর্কি এক পর্যায়ে আক্রমণে পরিণত হয়, ফলে একজন ভাই নিহত হন এবং অন্যজন গুরুতর আহত হন। আহত ব্যক্তিকে আল কাসিমি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার পর আক্রমণকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিযুক্তরা অপরাধের সম্পূর্ণ দায় এবং হামলায় ধারালো অস্ত্র ব্যবহারের কথা স্বীকার করেছে। ভুক্তভোগীদের সঙ্গে আর্থিক বিরোধ থেকেই এ অপরাধ সংঘটিত হয়েছে।

অপরাধ স্বীকারের পর মামলাটি আইনি প্রক্রিয়ার জন্য পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়। পুলিশ অভিযুক্তদের দুই ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে এবং পুরো প্রক্রিয়া ছয় ঘণ্টার মধ্যে সম্পন্ন করে।

শারজাহ পুলিশ জেনারেল কমান্ড নিশ্চিত করেছে, সংযুক্ত আরব আমিরাতে আইন সব নাগরিক ও বাসিন্দাদের অধিকার রক্ষা করে। তারা জোর দিয়ে বলেছে, আইনি পদ্ধতিই হলো বিরোধ নিষ্পত্তির ও অধিকার ফিরিয়ে দেওয়ার একমাত্র মাধ্যম। তারা জনগণকে কঠোরভাবে আইনি পদ্ধতি মেনে চলার এবং যেকোনো বিরোধ সম্পর্কে অভিযোগ জানানোর অনুরোধ করেছে, যেগুলো শান্তিপূর্ণভাবে সমাধান করা যায় না, যাতে অধিকার সংরক্ষণ এবং সম্প্রদায়ের মধ্যে নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখা যায়।

সূত্র : গালফ নিউজ