অনলাইন ডেস্ক : অবরুদ্ধ গাজার আল আহলি হাসপাতালে যে ধরনের বোমা দিয়ে হামলা চালানো হয়েছে তা কেবল ইসরায়েলের হাতেই রয়েছে বলে দাবি করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ান। আজ বুধবার সৌদি আরবের জেদ্দায় ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি)র জরুরি বৈঠকের ফাঁকে ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।

ইরানি সংবাদমাধ্যম পার্স টুডের খবরে বলা হয়, বৈঠককালে হোসাইন আমির আব্দুল্লাহিয়ান বলেন, ‘ইসরায়েল গাজা উপত্যকাকে পুরোপুরি অবরুদ্ধ রেখে পানি, জ্বালানি, বিদ্যুৎ এবং ওষুধ সরবরাহ বন্ধ করে দিয়ে হাসপাতালে বোমা মেরে গোটা ফিলিস্তিনিকে জাতিকে নির্মূল করতে চায়। এ জন্যই তারা সেখানে গণহত্যা চালাচ্ছে। এরই অংশ হিসেবে গাজার আল-আহলি ব্যাপটিস্ট হাসপাতালে মারাত্মক ধ্বংস ক্ষমতাসম্পন্ন বোমা ফেলে গণহত্যা চালিয়েছে ‘

এ সময় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীও গাজার হাসপাতালে ভয়াবহ বোমা হামলার নিন্দা জানান। তিনি বলেন, ‘ইসরাইল গাজার বিভিন্ন হাসপাতালকে এর আগেও হুমকি দিয়েছে।’

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাতে অবরুদ্ধ গাজা উপত্যকার আল আহলি হাসপাতালে বোমা হামলায় পাঁচ শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে ডাক্তার, হাসপাতাল কর্মী ও বেসামরিক নাগরিক ছিলেন। ফিলিস্তিনি কর্তৃপক্ষ ও হামাস এই হামলায় ইসরায়েলকে দায়ী করেছে। বিশ্বজুড়ে উঠেছে নিন্দার ঝড়।

তবে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ অস্বীকার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। তাদের দাবি, ইসলামিক জিহাদের ছোঁড়া রকেট নিশানা ভেদ করতে ব্যর্থ হওয়ায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।