বিনোদন ডেস্ক : সাধারণ শিক্ষার্থী ও মানুষের রোষানলে পড়ে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সভানেত্রীর দেশ পালানোর পর দলটির অনেক শীর্ষ নেতাকর্মী এবং সংসদ সদস্যরাও দেশত্যাগে জোর চেষ্টা চালান। কেউ কেউ আবার আত্মগোপনে চলে যান।

কেউ কেউ দেশত্যাগ করতে পারলেও অনেকেই আবার গ্রেপ্তারও হয়েছেন। তবে আওয়ামী সমর্থিত শোবিজ তারকাদের মধ্য অধিকাংশই আত্মগোপনে ও দেশের বাইরে অবস্থান করছেন। আর দলটি থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া তারকারা এখন কে কোথায় আছেন, তা নিয়ে কৌতূহল সবার মনে।

এদিকে সংগীতশিল্পী মমতাজ বেগমকে নিয়ে আগ্রহের শেষ নেই ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও নেটিজেনদের। মানিকগঞ্জ-সিংগাইর (মানিকগঞ্জ-২) আসনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এ গায়িকা। সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন তিনি। তবে ভীষণভাবে আওয়ামী লীগ সমর্থন করা এই তারকা শেখ হাসিনার পতনের পর থেকে নিখোঁজ।

গায়িকা মমতাজকে সবশেষ গত ৪ আগস্ট সোশ্যাল মিডিয়া ফেসবুক অ্যাকাউন্টে সক্রিয় দেখা গিয়েছে। ওই দিন নিজ নামে তৈরি হাসপাতালে ভাঙচুরের কয়েকটি ছবি পোস্ট করেছিলেন তিনি। ক্যাপশনে ক্ষোভ প্রকাশ করে লিখেছিলেন, ‘সাধারণ জনগণের সেবার জন্য হাসপাতাল করেছি। সেই হাসপাতাল ভেঙে ওরা জনগণের পাশে কি নিয়ে দাঁড়াতে চায়?’ যদিও পরবর্তীতে ওই পোস্টটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন মমতাজ।

এদিকে শেখ হাসিনা সরকার পতনের পর গত দুই মাস খোঁজ পাওয়া না গেলেও এবার দেখা দিলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। রোববার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে ফেসবুক ভেরিফায়েড পেজে একটি ভিডিও পোস্ট করেন। মাত্র ৪ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিওটিতে ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি পরাণ বান্ধিবি কেমনে?’ পরিবেশন করতে দেখা যায় তাকে।

গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে মন্তব্যের ঘরে ঝাঁপিয়ে পড়েন নেটিজেনরা। মাত্র দুই ঘণ্টার মধ্যে ভিডিওটিতে রিঅ্যাকশন পড়েছে প্রায় দশ হাজার। আর মন্তব্য এসেছে প্রায় সতেরোশ’। তবে অধিকাংশ মন্তব্যই ছিল নেতিবাচক। কিছু সংখ্যক অবশ্য ইতিবাচক মন্তব্যও রয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি জানা গেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নিজ এলাকায় দেখা যায়নি গায়িকা মমতাজকে। আওয়ামী সভানেত্রীর দেশ ছাড়ার পর থেকেই খোঁজ মিলছে না গায়িকার।