স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে লিভারপুল। অ্যাওয়ে ম্যাচে উলভাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে অলরেডরা। এই রাউন্ডে অন্য ম্যাচে উলভাম্পটনকে অ্যাওয়ে ম্যাচে ২-১ গোলে হারিয়ে, ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে লিভারপুল।

ইব্রাহিম কন্তের আলরেডদের হয়ে প্রথম গোল করার পর, পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেছেন মোহাম্মদ সালাহ।

অ্যাওয়ে ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডর বিপক্ষে ড্র করে দুই পয়েন্ট হারিয়েছে। ম্যাচে ৩৫ মিনিটে এগিয়ে গিয়েও, লিড ধরে রাখতে পারেনি টানা চারবারের চ্যাম্পিয়নরা। ৫৮ মিনিটে সমতা এনেচে সপ্তম স্থানে থাকা নিউক্যাসেল। এই ড্র’তে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিটি।

দিনের অন্য ম্যাচে আর্সেনাল ৪-২ গোরে লেস্টার’কে হারিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে। এদিকে, কোল পামারের চার গোলে চেলসিও একই ব্যবধান ৪-২ গোলে হারিয়েছে ব্রাইটন এন্ড হোভ’কে।

প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে প্রথমার্ধেই চার গোল করার অনন্য কৃতিত্ব দিখিয়েছেন পামার। ২১ মিনিটে প্রথম গোল করার পর ২৮ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় এবং ৩১ ও ৪১ মিনিটে আরো দুই গোল করে ইতিহাস গড়েছেন ইংল্যান্ড জাতীয় দলের ২২ বছর বয়সি এই উইঙ্গার। তবে নিউক্যাসলের মাঠে ম্যান সিটি ১-১ গোলে ড্র করে মূল্যবান পয়েন্ট হারালে; লিভারপুলের সুযোগ হয় শীর্ষে ওঠার। ইংলিশ প্রিমিয়ার লিগে পঞ্চম রাউন্ড পর্যন্ত শীর্ষে ছিলো ম্যান সিটি। কিন্তু ৬ষ্ঠ রাউন্ডে তারা।