স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার হঠাৎই ছন্দ পতন। টানা ১২ ম্যাচ জয় তুলে নেয়া দলটি গেল মাসে হেরে বসে কলম্বিয়ার কাছে। এর ঠিক এক মাস পর, ভেনেজুয়েলার মুখোমুখি হয়েও জয়ের দেখা পায়নি লিওনেল স্কালোনির দল। টানা দুই ম্যাচ জয়হীন থাকা আলবিসেলেস্তেদের বেশ হতাশ সময়ই কেটেছে।

তবে সেই হতাশা কাটিয়ে বিশ্বচ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়িয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের মতোই। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়াকে বিধ্বস্ত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। ৬-০ গোলে হারিয়ে আবারও জয়ে ফিরেছে মেসি-আলভারেজরা। দলের হয়ে হ্যাটট্রিক করেন আর্জেন্টাই অধিনায়ক লিওনেল মেসি।

বুধবার (১৬ অক্টোবর) বুয়েনেস এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে গড়ায় ম্যাচটি।

এস্তাদিও মাস মনুমেন্টালে ম্যাচের প্রথমার্ধটা পুরোটাই ছিল স্বাগতিকদের নিয়ন্ত্রণে। প্রথম হাফেই তিন গোল করে আলবিসেলেস্তেরা । মার্টিনেজের পাস ধরে মেসির বাঁ পায়ের ক্লিনিক্যাল ফিনিশ ম্যাচের ১৯ মিনিটে আর্জেন্টিনাকে এনে দেয় লিড।

ম্যাচের ৪৩ মিনিটে আবারও মেসি-মার্টিনেজ জুটি। তবে এবার গোল করেন মার্টিনেজ। মাঝমাঠ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েন মেসি। তবে সেখানে মার্টিনেজ পাস দেন। বল পেয়ে ফাঁকা জালে গোল দিয়ে লিড দ্বিগুণ করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

প্রথমার্ধে বাড়ানো সময়ের তৃতীয় মিনিটে আসে ম্যাচের তৃতীয় গোলটি। ৪৮তম মিনিটে ফ্রি-কিক পায় স্বাগতিকরা। মেসির মাপা ক্রস পেয়ে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক গোল করেন জুলিয়ান আলভারেজ। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধেও খেলা নিজেদের নিয়ন্ত্রণে রাখে আর্জেন্টিনা। ৬৫ মিনিটে আলভারেজের বদলি হিসেবে নামেন আলমাদা। আর ৭০তম মিনিটেই গোলের দেখা পান তিনি। ডি-বক্সের ভেতরে মলিনার বল পেয়ে যান। নিচু ক্রস করেন আলমাদার দিকে। বল পেয়ে ওয়ান টাচে গোল করেন তিনি।

এরপর শুধু মেসি শো। দুই মিনিটে দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টিনার অধিনায়ক। ৮৪ মিনিটে মাঝমাঠ থেকে পালাসিওসের কাছ থেকে পাস পেয়ে মেসি বলিভিয়ার দুই খেলোয়াড়কে কাটিয়ে গোল করেন। তার দুই মিনিটে পরই ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিকো পাজের ব্যাক পাস থেকে দারুণ এক গোল করেন নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে এটি মেসির দশম হ্যাটট্রিক।

শেষ পর্যন্ত এই ৬-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে শীর্ষস্থানটা আরও মজবুত করল মেসির দল। ১০ ম্যাচে ২২ পয়েন্ট আর্জেন্টিনার।