বিনোদন ডেস্ক : বিশ্বমঞ্চে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন তরুণ মডেল ইমাম মাহমুদ রিফাত। ‘মিস্টার ইউনিভার্স-২০২৪-এ রানার আপ হয়েছেন তিনি। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় তিনি প্রথম বাংলাদেশি প্রতিযোগী। এবারের ‘মিস্টার ইউনিভার্স ’-এর আসর বসেছিল ভারতের লখনউতে।
জানা যায়, আগস্টের ২০-২৫ আগস্ট পর্যন্ত বিশ্বের ২০টি দেশের ২০ জন প্রতিযোগীকে নিয়ে বসেছিল এই আসর। ট্রান্সফরমেশন নাইটস আয়োজিত ‘মিস্টার ইউনিভার্স-২০২৪’-এ রিফাত প্রতিদ্বন্দ্বিতা করেন আমেরিকা, অস্ট্রেলিয়া, তুরস্ক, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, মালেশিয়া, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভিয়েতনাম, হংকং, আফগানিস্তান, ইথিওপিয়া, মায়ানমার, ইন্দোনেশিয়া, কাতার, সিরিয়া, সাউথ আফ্রিকা ও নাইজেরিয়ার প্রতিনিধির সঙ্গে। তাদের সঙ্গে টেক্কা দিয়েই দ্বিতীয় রানার আপ হন তিনি।

মডেল রিফাত বলেন, ‘যেকোনো শিল্পীই চান তার দেশকে বিশ্বের দরবারে সম্মানের সঙ্গে তুলে ধরতে। সেই সুযোগটি যদি মিস্টার ইউনিভার্সের মতো মঞ্চে হয়, তাহলে আনন্দ এবং গর্ব দ্বিগুণ হয়ে যায়।’

রিফাত আরও বলেন, ‘আমি একেবারেই নিজের উদ্যোগে মিস্টার ইউনিভার্সের জন্য রেজিস্ট্রেশন করি। তারা আমার কাছে নানা ধরনের তথ্য-উপাত্ত চেয়ে নেয়। প্রথমে তারা ছবি এবং পোর্টফোলিওর ওপর ভিত্তি করে বাছাই করে টপ ২০ নির্বাচন করেছিল।

চূড়ান্ত ফলাফলে আমি সেরা ৩-এর একজন হয়েছি। প্রথমবারের মতো বাংলাদেশ অংশ নিল মিস্টার ইউনিভার্সে, তাও আমার হাত ধরে। তাই আমি চেষ্টা করেছি, সর্বোচ্চ পরিশ্রম দিয়ে আমার দেশের মুখ উজ্জ্বল করতে।’

প্রসঙ্গত, রিফাত মডেলিং শুরু করেন ২০১৯-এ। ২০২২-এ ‘মিস্টার অ্যান্ড মিস ফটোজেনিক’ বিজয়ের মধ্য দিয়ে সফলতার যাত্রা শুরু করেন। গত মাসে অনুষ্ঠিত ভারতের সম্মানজনক ‘মুম্বাই ফ্যাশন উইক’ এবং ‘ল্যাকমে একাডেমি সল্ট লেক প্রেজেন্টস ফ্যাশনোভা সিজন ৫’-এ অংশগ্রহণ করেছেন রিফাত।