অনলাইন ডেস্ক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, প্রশাসনের ভেতর থেকে অন্তর্বর্তী সরকারকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। কোনোভাবেই অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না। এই সরকার ব্যর্থ হলে দেশের জনগণ ব্যর্থ হবে। জনগণ এই সরকারের প্রতি সমর্থন অব্যাহত রাখবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান বলেন, দেশে ভোটাধিকার ফিরিয়ে আনাই অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ হওয়া উচিত। জনগণের সরকার ছাড়া কোনো কিছুই টেকসই হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে অকার্যকর করেছে। দেশের সকল প্রতিষ্ঠানকে অকার্যকর করে রেখেছে। শেখ হাসিনার পতন হলেও মাফিয়াদের জঞ্জাল এখনও রয়ে গেছে।

বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীর নয়াপল্টনে জনতার ঢল নামে। তীব্র রোদ উপেক্ষা করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে মুখরিত হয় পুরো এলাকা। তারা মাথায় জাতীয় পতাকা বেধে এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে উল্লাস করতে দেখা যায়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে। সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন, কাকরাইল, মালিবাগ, শান্তিনগর, বিজয়নগর, ফকিরাপুল ও আরামবাগ এলাকায় তীব্র যানজট দেখা দেয়।