অনলাইন ডেস্ক : প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

আজ বৃহস্পতিবার বিকেল রাজধানীর বেইলি রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দেড় ঘণ্টা ধরে এই বৈঠক চলে। বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে বিএনপি মহাসচিবসহ নেতাদের বহন করা গাড়ি সেখানে প্রবেশ করে।

বৈঠকে দেড় ঘণ্টাব্যাপী আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, ‘ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা অত্যন্ত আশাবাদী অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে। তারা তাদের আন্তরিকতা, দেশপ্রেম এবং যোগ্যতা দিয়ে খুব দ্রুতই একটা স্ট্যাবল অবস্থায় নিয়ে আসতে পারবেন। একই সঙ্গে তারা একটা নির্বাচনের দিকেও যেতে পারবেন। প্রয়োজনীয় সংস্কারও করবেন।’

নির্বাচন অনুষ্ঠানের জন্য সম্ভাব্য কোনো তারিখের বিষয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে কি না—এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, ‘না… আমরা কোনো তারিখ বলিনি। উনারাই (অন্তর্বর্তীকালীন সরকার) তো তারিখ বলবেন।’

বিএনপি মহাসচিবের সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।

ড. ইউনূস প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ার পর গত ১২ আগস্ট বিএনপি মহাসচিবের নেতৃত্বে ৭ সদস্যের স্থায়ী কমিটি যমুনায় প্রথম বৈঠক করে।