অনলাইন ডেস্ক : ইয়েমেনে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র ও অন্যান্য বিদেশি সংস্থায় কাজ করা ৫০ জনের কর্মীকে অপহরণ করার অভিযোগ উঠেছে দেশটির হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে। খবর আরব নিউজ।

আজ শুক্রবার এই তথ্য জানিয়েছে দেশটির মানবাধিকার মন্ত্রী আরমান আহমেদ। তিনি জানান, এদের মধ্যে জাতিসংঘের বিভিন্ন সংস্থায় কাজ করা ১৮ কর্মী রয়েছেন। তারা ইউএনডিপি, ওসিএইচএ ও ডব্লিউএফপিএ’র মতো সংস্থাগুলোতে কাজ করেন। আর ৩২ জন যুক্তরাষ্ট্রের অর্থ সহায়তায় চলা ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইন্সটিটিউট, জার্মানির জিআইজেড ও অন্যান্য সংস্থার সদস্য।

হুথি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানা নিয়ন্ত্রণ করে এবং দেশটির উত্তরের বিশাল অংশ তাদের দখলে রয়েছে। গতকাল তারা রাজধানীর বিভিন্ন বাড়ি এবং অফিসে অভিযান চালায়। এ সময় হুতি বিদ্রোহীরা ওই কর্মকর্তাদের ফোন এবং কম্পিউটার জব্দ করে।

ইয়েমেনের দক্ষিণ অংশ নিয়ন্ত্রণ করা দেশটির আন্তর্জাতিক স্বীকৃত সরকার জানিয়েছে, জাতিসংঘের ওই কর্মকর্তারা মানবাধিকার কর্মী ছিলেন এবং তারা মানবিক সম্পর্কিত বিষয় নিয়েও কাজ করতেন।

এ বিষয়ে জানতে জাতিসংঘ এবং এনডিআই’র সঙ্গে যোগাযোগ করে বার্তা সংস্থা রয়টার্স। কিন্তু এ বিষয়ে তারা কোনো মন্তব্য করেনি। এ বিষয়ে হুথি বিদ্রোহীদের মুখপাত্রও কিছু বলতে রাজি হয়নি।