বিনোদন ডেস্ক : বয়স কোন বাধা নয়। এটাই প্রমাণ করে দিলেন ৮০ বছরের চোই সুন-হাওয়া। তিনি এবার কোরিয়ার মিস ইউনিভার্স প্রতিযোগী। সাদা চুল আর তারুণ্যদীপ্ত মনোভাবই তাকে এনে দিয়েছে এই সুযোগ । পাশাপাশি চোই সুন-হাওয়া গড়েছেন রেকর্ড।

তার বয়স সত্ত্বেও, চোই ছিলেন খুবই আত্মবিশ্বাসী। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে দেয়া একটা সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এখন বয়সের সীমাবদ্ধতাম তুলে নেয়া হয়েছে। তাই বিশ্বকে চমক দিতে এই প্রতিযোগীতায় যোগদান করেছি। অনেকের প্রশ্ন থাকে ৮০ বছর বয়সী মহিলা এত স্বাস্থ্যবান কীভাবে? তাই আমি দেখাতে চাই, আমাদের বয়স হয়ে গেলেও কীভাবে আমরা সুস্থ জীবন যাপন করতে পারি।’

১৯৪৩ সালে জন্মগ্রহ্ণ করেছিলেন চোই সুন-হাওয়া। আগামী সোমবার তিনি ৩১ জন প্রতিযোগীর সঙ্গে বিজয়ীর মুকুটের লড়াইয়ে নামছেন। তিনি জয়ী হলে আগামী নভেম্বরে মেক্সিকোতে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন।

বলা বাহুল্য, ৭২ বছর বয়সে মডেলিং করার আগে হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসাবে কাজ করেছিলেন চোই সুন-হাওয়া। সেই সময় হাসপাতালের এক রোগীর দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি মডেলিং করতে নামেন। তারপর থেকে চোই হার্পার’স বাজার এবং এলির মতো ম্যাগাজিনে মডেলিং হিসাবে কাজ করতে থাকেন চোই সুন-হাওয়া। আর এবার তিনি লড়াই করতে চলেছেন মিস ইউনিভার্স প্রতিযোগীতায়।