অনলাইন ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) লটারিতে ২০ মিলিয়ন দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৬৫ কোটি টাকারও বেশি) জিতেছেন এক বাংলাদেশি প্রবাসী। তিনি দেশটিতে ডেলিভারি রাইডার হিসেবে কর্মরত আছেন।

সৌভাগ্যবান ওই বাংলাদেশি প্রবাসীর নাম আবুল মনসুর আব্দুস সবুর। ৫০ বছর বয়সী ওই বাংলাদেশি নাগরিক আবু ধাবিতে থাকেন। তিনি দীর্ঘ ১৭ বছর ধরে এই লটারির টিকিট কিনছিলেন।

বৃহস্পতিবার দুবাইভিত্তিক সংবাদমাধ্যম ‘খালিজ টাইমস’ এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

জানা গেছে, সব শেষ আবুল মনসুর আব্দুস সবুর ও তার কয়েকজন বন্ধু পাঁচটি টিকিট কিনেন। এর মধ্যে আব্দুস সবুরের টিকিটটি লটারি বিজয়ী হয়।

পুরস্কার জেতার পর র‌্যাফল ড্র অনুষ্ঠান থেকে আব্দুস সবুরকে ফোন দেয় লটারি কর্তৃপক্ষ। খুশির এ খবর শুনে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়েন তিনি। এ সময় তিনি ভাষা হারিয়ে ফেলেন। তিনি বিশ্বাসই করতে পারছিলেন না যে, এত বড় লটারি জিতেছেন।

পুরস্কারের এই অর্থ দিয়ে কী করবেন? এমন প্রশ্নের জবাবে আব্দুস সবুর বলেন, এই অর্থ দিয়ে তিনি তার পরিবারকে সহায়তা করবেন। সেই সঙ্গে তার বহু দিনের স্বপ্ন নিজের একটি ব্যবসা, সেই স্বপ্ন এবার পূরণ করবেন।

আব্দুস সবুর বলেন, “আমি এখন এতটাই উচ্ছ্বসিত যে, আমি কী বলবো সেই ভাষা হারিয়ে ফেলেছি।”

চলতি অক্টোবরজুড়ে এ রকম গ্র্যান্ড প্রাইজ ছাড়াও প্রতিদিন একটি ২৪-ক্যারেট স্বর্ণের বার জেতার সুযোগ পাচ্ছেন টিকিট ক্রেতারা।

গত ২ অক্টোবর থেকে কেনা প্রতিটি টিকিট স্বয়ংক্রিয়ভাবে একটি ইলেকট্রনিক ড্রতে জায়গা পাচ্ছে, যা একজন ভাগ্যবান বিজয়ীকে প্রতিদিন একটি মূল্যবান স্বর্ণের বার জেতার সুযোগ দেবে। এছাড়া অক্টোবরে কেনা প্রতিটি টিকিট আগামী ৩ নভেম্বরের গ্র্যান্ড ড্রতেও পুরস্কার জেতার সুযোগ পাবে, যেখানে একজন সৌভাগ্যবান টিকিট ক্রেতা ২০ মিলিয়ন দিরহামের (বাংলাদেশি মুদ্রায় ৬৫ কোটি টাকারও বেশি) গ্রান্ড প্রাইজ জিতবেন।

এই পুরস্কারগুলো ছাড়াও টিকিট ক্রেতারা বিলাসবহুল গাড়ি জেতার সুযোগও পাবেন। একটি রেঞ্জ রোভার ভেলার এবং বিএমডব্লিউ ৮৪০আই গাড়ি জেতার সুযোগ থাকছে এই লটারিতে। আগামী ৩ ডিসেম্বর এই ড্র অনুষ্ঠিত হবে।

সূত্র: খালিজ টাইমস