স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। বুধবার (২৮ আগস্ট) স্বাগতিক নেপালকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) চ্যাম্পিয়ন বাংলাদেশ দল দেশে ফিরেছে। বিকাল ৪টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে চ্যাম্পিয়নরা।

কয়েক ঘণ্টা পরেই যুব চ্যাম্পিয়নদের সঙ্গে দেখা করবেন অন্তর্বর্তীকালীন সরকারে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। জাতীয় ক্রীড়া পরিষদ এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করছে।

এর আগে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘ক্রীড়াঙ্গণে সফলতা দেশকে এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। দুর্নীতির থাবা থেকে মুক্ত হলে যে কোনো ক্ষেত্রেই সাফল্য আসবে আরও বড় পরিসরে। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় দেশের ফুটবলের জন্য ইতিবাচক।’

এছাড়াও অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে সাফ চ্যাম্পিয়নদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দ রিজওয়ানা হাসান। তিনি বলেন, ‘আমাদের খেলার অঙ্গন থেকে দুইটা ভালো খবর এসেছে। একটা হচ্ছে সাফ অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়ন ২০২৪, এটাতো বাংলাদেশ প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। আজকে উপদেষ্টা পরিষদের সভার সিদ্ধান্ত যে, আমরা তাদের জন্য একটা সংবর্ধনার আয়োজন করব।’