অনলাইন ডেস্ক : বাংলাদেশ থেকে অনুপ্রবেশের প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন ভারেতর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বললেন, বাংলাদেশ থেকে অনুপ্রবেশের কারণে ঝাড়খণ্ডে জনমিতি ধ্বংস হয়ে যাচ্ছে। ক্ষমতাসীন জেএমএম নেতৃত্বাধীন জোট সরকার অনুপ্রবেশকারীদের বিষয়ে নীরব। কারণ তারা তাদের ভোট ব্যাংক। তবে রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় গেলে অনুপ্রবেশকারীদের বের করে দেয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশে থেকে ঝাড়খণ্ডে ব্যাপক অনুপ্রবেশ উৎসাহিত করায় রাজ্যের ক্ষমতাসীন জেএমএম নেতৃত্বাধীন জোট সরকারকে একহাত নিয়েছেন অমিত শাহ। এমনকি তিনি সতর্ক করে বলেছেন, যদি এটি নিয়ন্ত্রণ না করা হয় তাহলে আগামী ২৫ থেকে ৩০ বছরের মধ্যে এই অবৈধ অভিবাসীরা রাজ্যে সংখ্যাগরিষ্ঠ হয়ে উঠবে।

ভোট ব্যাংক রাজনীতির জন্য রাজ্য সরকারের সমালোচনা করেন অমিত। এ সময় রাজ্যে বিজেপি ক্ষমতায় গেলে প্রত্যেক অবৈধ অভিবাসীকে ধরে ধরে রাজ্য ছাড়া করার ঘোষণা দেন তিনি।

বিধান সভা নির্বাচন সামনে রেখে শুক্রবার রাজ্যের দুটি সমাবেশে বক্তব্য দেন এই বিজেপি নেতা। তার দাবি, এই বছরের শেষের দিকের বিধানসভা নির্বাচনে তার দল জয়ী হবে। দুই-তৃতীয়াংশ ভোট পাবে।

সাহেবগঞ্জে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’শুরুর পর এক সমাবেশে অমিত শাহ বলেন, অনুপ্রবেশকারীরা হলো লালুপ্রসাদের আরজেডি, রাহুল বাবার কংগ্রেস এবং হেমন্ত সোরেনের জেএমএমের ভোট ব্যাংক। তবে আমি অবৈধ অভিবাসীদের তাড়ানোর প্রতিশ্রুতি দিচ্ছি। সময় এসেছে দুর্নীতিগ্রস্ত জেএমএম বন্দোবস্তকে বিদায় করার। আমরা ঝাড়খণ্ডকে পরিবর্তন করতে চাই।

তিনি বলেন, আমাকে বলুন, এই ভূখণ্ড আদিবাসী নাকি রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের। জেএমএম বা কংগ্রেস, কেউ ঝাড়খণ্ডকে বাঁচাতে পারবে না। শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই এই রাজ্যকে বাঁচাতে পারেন।

গিরিডিতে আরেকটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে অমিত শাহ বলেন, অনুপ্রবেশ বন্ধ না করা হলে আগামী ২৫-৩০ বছরে ঝাড়খণ্ডে অবৈধ অভিবাসীরা সংখ্যাগরিষ্ঠ হয়ে উঠবে। রাজ্যে অনুপ্রবেশকারীদের স্থান নেই। তারা আমাদের মেয়েদের বিয়ে করছে, জমি দখল করছে এবং সমৃদ্ধ আদিবাসী সংস্কৃতি ধ্বংস করছে।