অনলাইন ডেস্ক : নতুন করে ইসরায়েলি বিমান হামলার পর বৈরুতে ব্যাপক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। বিবিসি বলছে, ইসরায়েলি বোমা হামলায় বৈরুতের আন্তর্জাতিক বিমানবন্দরের ঠিক বাইরে বড় বিস্ফোরণ ঘটেছে। তবে এই বিস্ফোরণে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিমানবন্দরটি দাহিহ এলাকার সীমানায়, যেখানে হিজবুল্লাহর শক্ত ঘাঁটি রয়েছে। এই হামলার লক্ষ্য কী ছিল তা এখনও স্পষ্ট নয়। এদিকে লেবাননের সেনাবাহিনী বলেছে ইসরায়েলর আগ্রাসনে দেশটির দক্ষিণে তাদের দুই সেনা নিহত হয়েছে। অন্যদিকে দখলদার বাহিনী লেবাননের ২০টি শহর ও গ্রাম খালি করার নির্দেশ দিয়েছে।

এই বিস্ফোরণ ও হতাহতের বিষয়ে ইসরায়েলি সামরিক বাহিনীর তরফে এখনও কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে দখলদার বাহিনী বলছে, তাদের সেনারা সীমান্তের কাছে হিজবুল্লাহ যোদ্ধাদের হত্যা করছে। আর হিজবুল্লাহ বলেছে, তারা সীমান্তের উভয় পাশে ইসরায়েলি সেনাদের লক্ষ্যবস্তু করেছে।

ইসরায়েল কর্তৃক লেবাননে স্থল অভিযানের তৃতীয় দিন বৃহস্পতিবার (০৩ অক্টোবর) লেবাননের সেনা সৈন্যদের উপর মাত্র কয়েক ঘণ্টা ব্যবধানে দুইটি ভয়াবহ হামলা হয়েছে। প্রথম ঘটনায় সেনাবাহিনী বলেছে, “তাইবেহ গ্রামে লেবানিজ রেড ক্রসের সঙ্গে একটি উচ্ছেদ ও উদ্ধার অভিযান চলাকালীন ইসরায়েলি শত্রুর আগ্রাসনের ফলে” একজন সেনা নিহত এবং অপর একজন আহত হয়েছে।

সেনাবাহিনী বলেছে যে দ্বিতীয় ঘটনায় “ইসরায়েলি শত্রু বিনতে জবেইল এলাকায় একটি সেনা চৌকিকে লক্ষ্যবস্তু করার পর” আরেক সৈন্য নিহত হয়েছে। ওই হামলার পর সেখানে থাকা লেবাননের সেনারাও পাল্টা জবাব দিয়েছে।