অনলাইন ডেস্ক : নির্বাচনী সমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলির ঘটনায় তোলপাড় গোটা যুক্তরাষ্ট্র। সর্বোচ্চ নিরাপত্তার বলয় ভেঙে তাকে কিভাবে গুলি করা হয়েছে তা নিয়ে লোমহর্ষক বর্ণনা দিচ্ছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

প্রত্যাক্ষদর্শীর বরাত দিয়ে বলা হচ্ছে, অনেকটা সিনেম্যাটিক স্টাইলে তার ওপর পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। ট্রাম্পকে হত্যা করতে আগ থেকেই পাশের একটি ভবনে অবস্থান নেয় হামলাকারী। ট্রাম্পের নির্বাচনী সমাবেশস্থল থেকে ভবনের দূরত্ব মাত্র ২০০ থেকে ৩০০ ফুট।

রোববার (১৪ জুলাই) সিবিএস নিউজের বরাতে বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বলা হচ্ছে, ট্রাম্পকে হত্যাচেষ্টায় ব্যবহার করা হয়েছে, এআর স্টাইলের অত্যাধুনিক প্রযুক্তির রাইফেল। যা দিয়ে কয়েক সেকেন্ডে ডজন ডজন গুলি ছোড়া সম্ভব।

মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়, পেনসিলভেনিয়ায় এক নির্বাচনী প্রচারণা সভায় ট্রাম্পের ওপর হামলার এ ঘটনা ঘটে। এতে অল্পের জন্য রক্ষা পেলেও আহত হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। এ সময় পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছে বলেও জানানো হয়।

চাঞ্চল্যকর এ হত্যাচেষ্টায় ট্রাম্পের এক সমর্থন নিহত হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ট্রাম্প মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন। এ সময় হঠাৎ তার কান একটি গুলি লাগে। সঙ্গে সঙ্গে মঞ্চে বসে পড়েন তিনি। এ সময় তার সমর্থকদের চিৎকার করতে শোনা যায়। এরপর তাৎক্ষণিকভাবে সিক্রেট সার্ভিসের সদস্যরা ট্রাম্পকে দ্রুত একটি গাড়িতে তোলেন। এ সময় ট্রাম্পের কান ও গাল বেয়ে রক্ত পড়তে দেখা যায়। ওই গাড়িতে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।